Thursday, May 12, 2016

ফেসবুক সেলিব্রেটি

একটা ছেলে ফেসবুকে খুব ভালো লিখে,তাই আজকে তার এত ফ্রেন্ড,এত মানুষে তাকে ভালো বলে।অনেক মেয়ে তাকে প্রপোজ ও করে,ভালোবাসার জন্য পাগল থাকে।
-
তছ এই ছেলেটা যদি সত্যিকার জীবনে যদি সামনে গিয়ে ভালোবাসার কথা সেই মেয়েকে বলে,তখন হয়ত মেয়েটা আর রাজি হয়না।তখন আর ছেলেটির ভালো লেখা গুলি আর ভালো লাগে না।
-
কিন্তু যখন ছেলেটাকে দেখেনি,কিংবা পরিচয় সামনাসামনি হয়নি তখন ও ছেলেটাকে নিজের থেজে বেশি ভালোবাসতো।
-
অথছ যেদিন ছেলেটার ছবি দেখল,বা দেখা করলো তখনই খারাপ লাগতে শুরু করে,হয়ত ছেলেটা যত ভালো লিখে ততটা ভালো দেখতে না।এই জন্য মেয়েটার মনের গভীর ভালোবাসা গভীরে হারিয়ে যায়।
-
আর কোন কারনে যদি ছেলেটাকে ভালো লেগেই যায় তখন শুরু হয় তাদের ভালোবাসার অধ্যায়,দেখা করা কথা বলা ঘুরতে যাওয়া।মেয়েটাকে সুন্দর সুন্দর এসএমএস দেওয়া।এমন করতে করতে ব্যস্ত দিন কেঁটে যায় ছেলেটির।
-
যেই ছেলেটা আগে সুন্দর সুন্দর গল্প লিখত তার টাইম লাইন এখন ফাঁকা।যেই ছেলেটার একটা পোষ্টে শতশত মানুষ লাইক কমেন্ট করত,এখন এমন কিছুই হয়না তার নতুন ভালোবাসার জীবনের জন্য।
-
যদিও ছেলেটা এই ব্যাস্ততার ভিড়ে দুই একটা গল্প লিখে পোষ্ট করে তখন ওই মেয়েটা বলে তোমার কাছে গল্প লেখার সময় আছে অথচ আমায় নিয়ে ঘুরতে যাবার কিংবা শপিং করতে যাবার সময় নেই।
-
যদি ছেলেটার গল্পে কোন মেয়ে কমেন্ট করে বা যদি কখনো ইনবক্স করে অন্য মেয়ে তখনই মেয়েটা ঝগড়া করে।কিন্তু এইটা চিন্তা করে না আজকে সে এই ছেলেটির প্রেমিকা কিন্তু একদিন সেও ছিল আর পাঁচজন মেয়ের মত সাধারন পাঠক।অন্য কেউ কমেন্ট করলে কিংবা এসএমএস এর রিপ্লাই দিলে তো আর ভালোবাসা হয়না।আর ছেলেটা তো রিলেশনশিপ স্ট্যাটাস ও চেঞ্জ করে দিয়েছে,তবু এত কেন সন্দেহ?
-
ছেলেটা ভাবে কি করবে এখন এ যে এক বন্দি জীবন।এর আগে খুব স্বাধীন ছিল,কারো জন্য লাগত না অপেক্ষা করা।লাগত না কারো ভয়ে প্রাইভেসি পাব্লিক থেকে ফ্রেন্ডস বা অনলি মি করে রাখা।খুব বেশি ভেবেই সিদ্বান্ত নিলো এই জীবন কে মুক্তি দিয়ে ফিরে যাবে আগের জীবনে।
-
মেয়েটিকে ডেকে সব বলেই ব্রেকাপ করে,মেয়েটি কাঁদে,তবে ছেলেটিকে হারানোর জন্য না।একজন ফেসবুক সেলিব্রেটির প্রেমিকা হয়ে না থাকতে পারার জন্য।
-
ছেলেটি আবার গল্প লিখে,সবার মন জয় করে,কিন্তু অনেকে আবার ভালোবাসার জন্য বলে কিন্তু সেই পথে আর যায় না।কারন একজনের ভালোবাসা পাবার থেকে ফ্রেন্ডলিষ্টের সবার ভালোবাসার এই ক্ষুদ্রক্ষুদ্র লাইক,কমেন্টের ভালোবাসার মুল্য অনেক বেশি।
.
 .
 .__________Ashik__________  (নিশ্চুপ জীবনের লুকোচুরি)

No comments:

Post a Comment